সততা ও স্বচ্ছতার মধ্যে থেকে কাজ করা বড় ইবাদত : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার অধীন স্বচ্ছতা ও যোগ্যতার মাধ্যমে নব যোগদানকৃত ৩৫জন হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটরদের যোগদান পরবর্তী ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই ব্রিফিং এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। তিনি বক্তব্যে বলেন, আমি ‘হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটর’ নিয়োগ কমিটির নেতৃত্বে ছিলাম। কিন্তু এই টিম যদি সঠিকভাবে কাজ না করত। তাহলে কাজটি আমার জন্য অনেক কঠিন হয়ে যেত। এই টিম আমার সাথে সমান তালে কাজ করেছেন। নিয়োগের প্রশ্নপত্রসহ যাবতীয় কাজ সংরক্ষিত ও স্বচ্ছতার মাধ্যমে করা হয়েছে। আমরা এই নিয়োগটা শতভাগ স্বচ্ছতার সাথে নিয়োগ করতে চাই। যারা যোগ্য ও মেধাবি তারাই যেন এই স্থানে আসতে পারে। এখানে কোন লেন-দেন ও অনৈতিক কর্মকান্ডের সুযোগ ছিল না। সেভাবে পরীক্ষা হয়েছে, খাতা আমি নিজেই নিয়ে এসেছি এবং কোডিং করা হয়েছে। খাতার মধ্যে নাম ঠিকানা ছিল না। খাতাগুলো দেখানো হয়েছে স্কুলের শিক্ষক দিয়ে। তারা নাম ঠিকানা দেখেনি। কোডিং এর মাধ্যমে পরবর্তীতে খাতা মিলানো হয়েছে। পুন:রায় আমাদের কর্মকর্তারা এসব খাতাগুলো দেখেছেন।

তিনি বলেন, আমি চেয়েছি এই নিয়োগটি চাঁদপুর জেলায় একটি দৃষ্টান্ত হয়ে থাকবে। আল্লাহর উপর ভরসা রেখে আমরা নিয়োগ কার্যক্রম শেষ করেছি। আগামীতেও এভাবে করার চেষ্টা করব।

তিনি নিয়োগকৃতদের উদ্দেশ্যে বলেন, সততা ও স্বচ্ছতার মধ্যে থেকে কাজ করা একটি বড় ইবাদত। আপনার স্থানে বসে সঠিকভাবে কাজ করাও ইবাদত এবং নেকি পাবেন। এখন সরকার আপনাকে যে দায়িত্ব দিবে, সেটি সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেন, তাহলে আপনি যে বেতন পাবেন তা হালাল হবে। মাস শেষ হলে বেতন নিবেন, কিন্তু কাজ করবেন না, তা হালাল হবেন না। হালাল রোজগার দিয়ে পরিবারকে খাওয়ালে তার বরকত অনেক।

ডিসি বলেন, কাজের ক্ষেত্রে প্রমাণ করবেন আপনারা যোগ্য। সাধারণ মানুষ যখন আপনাদের কাছে কাজের জন্য আসবে, তাদের সাথে ভাল ব্যবহার করবেন। তারা নয়, আপনারা তাদেরকে সালাম দিবেন। কাউকে সম্মান দিলে সম্মান কমে না। এক সময় দেখবেন আপনার সম্মান বাড়বে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার এর উপ-পরিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী। বক্তব্য রাখেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান-মাহমুদ-ডালিম ও মঞ্জুরুল মোর্শেদ। ব্রিফিং শেষে নবযোগদানকৃত হিসাব সহকারী-কাম-কম্পিউটার অপারেটদের ফুল দিয়ে অভিনন্দন জানান জেলা প্রশাসক।

স্টাফ রিপোর্টার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *