স্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত করতে হবে: সিভিল সার্জন

স্টাফ রিপোর্টার চাঁদপুরে খাদ্য ব্যবসায়ী ও কর্মীদের খাদ্যের নিরাপদতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ চাঁদপুর জেলা কার্যালয়ের আয়োজনে শহরের বাসস্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্স ৩য় তলায় বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার কার্যালয়ে কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. শাহাদাত হোসেন।
তিনি তার বক্তব্যে বলেন, আমাদের বাঁচার জন্য খেতে হবে, সেই খাদ্য হতে হবে পুষ্টিকর নিরর্ভেজাল। ত্রিশ বছর পূর্বে মানুষ বাসায় খেতে পছন্দ করতো। আর এখন মানুষ হোটেল রেস্তোরায় খেতে বেশি পছন্দ করে। মানুষের আয় বেরে যাওয়ায় হোটেল রেস্তোরায় মুখ রোচক খাওয়া বেশি খায়। সেই খাদ্য প্রস্তুত কারকদের ভাল করে হাত ধোয়া ও স্বাস্থকর পরিবেশে খাদ্য প্রস্তুত করতে হবে। আমাদের সকলকে সচেতন হতে হবে। খাদ্যের বিষয়ে কোন কম্পোমাইজ করা যাবে না।
বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার সভাপতি মো. নুরুল আলম লালুর সভাপতিত্বে প্রশিক্ষক হিসেবে ছিলেন জেলা খাদ্য অফিসার আরিফুল হাসান, এসআই লীনা আক্তার, নমুনা সংগ্রহকারী আবু তাহের আল আমীন।
বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক মো. মাসুদ আখন্দের পরিচালনায় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতি চাঁদপুর জেলা শাখার উপদেষ্টা আ. রহিম খাঁন, মো. দেলোয়ার গাজী, সহ-সভাপতি বিল্লাল গাজী, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মজিবুর রহমান মাইনু, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন বেপারী, কোষাদক্ষ সম্পদ সাহা, দপ্তর সম্পাদক জাহিদুল হক মিলন, ধর্ম বিষয়ক সম্পাদক আবু নাছির হোসেন, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক টিটন ঘোষ, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো. মামুন হোসেন, কার্যকরী সদস্য নুরুল কোরবান, অফিস সহকারী দেলোয়ার হোসেন, সচিব হ্রদয় চন্দ্র সুত্রধরসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *