হাজীগঞ্জে বিএনপির ১০ নেতাকর্মী আটক

হাজীগঞ্জ প্রতিনিধি হাজীগঞ্জে বিএনপির ১০ নেতাকমর্মীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার দিনগত রাত থেকে গতকাল বৃহস্পতিবার দুপুর পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা থেকে এদেরকে আটক করে। একই দিন দুপুরে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়। পুলিশের উপর হামলার ঘটনায় একটি মামলায় সবাইকে আটক করে। পুলিশ জানায়, গত ২৯ অক্টোবর (শনিবার) বিকালে উপজেলা ও পৌরসভা যুবদলের যৌথ আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালী থেকে পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। হামলায় অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দসহ ৫ জন পুলিশ আহত হয়।
ওই সময়ে পুলিশ ঘটনাস্থল থেকে ২২ জনকে আটক এবং এদিন রাতেই হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল আজিজ বাদী হয়ে বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ-সহযোগি সংগঠনের ১৮৬ জনকে নামীয় ও অজ্ঞাতনামা ৩৫০ জন নেতাকর্মীকে আসামি করে একটি মামলা (নং- ৩৪) দায়ের করেন।
উপজেলা বিএনপির একটি সূত্র দাবী আসছে ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে পুলিশ এ ধরপাকড় শুরু করেছে। আটককৃতদের মধ্যে উপজেলা বিএনপির সহ সভাপতি আলহাজ্ব ইমাম হোসেন রয়েছেন
হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ জানান, পুলিশের উপর হামলার ঘটনায় গত ২৯ অক্টোবর দায়েরকৃত মামলার আসামি হিসাবে ১০ জনকে আটক করে আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৯ অক্টোবর বিকালে উপজেলা ও পৌরসভা যুবদলের ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালীটি অনুষ্ঠানস্থল থেকে বের হয়ে হাজীগঞ্জ বাজারের দিকে আসে। এরপর হাজীগঞ্জ পূর্ব বাজারস্থ হাজীগঞ্জ সেতুর সামনে গেলে যুবদলের কিছু উশৃঙ্খল কর্মী দাঁড়িয়ে থাকা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারে।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ২৪ রাউন্ড শর্টগানের গুলি ও ৮ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে যুবদলের ইট-পাটকেলের আঘাতে পুলিশের ৫ সদস্য এবং শর্টগানের গুলি ও টিয়ারশেলের আঘাতে বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়। এ সময় পুলিশ কয়েকজনকে আটক করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *