৩ দিনে ৭৮ আসামিকে আদালতে সোপর্দ করেছে চাঁদপুর জেলা পুলিশ

স্টাফ রিপোর্টার চাঁদপুর জেলা পুলিশ কন্ট্রোল রুম, আমাদের সাংবাদিকদের পাঠানো বিভিন্ন তথ্য ও পুলিশ কন্ট্রোল রুম পেইজ সূত্রে জানাযায় গত তিন দিনে ৭৮ আসামিকে আদালতে সোপর্দ করা হয়েছে। গতকাল মঙ্গলবার চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক এ পর্যন্ত ৫২২ পিস ইয়াবা, ০৯ কেজি ৫০০ গ্রাম গাঁজা ও ৪০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার ০৯ জন, পরোয়ানা মূলে গ্রেফতার ২৯ জন, অন্যান্য মামলায় গ্রেফতার ১১ জনসহ সর্বমোট ৪৯ জন আসামী গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।
৩০ মে সোমবার চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক এ পর্যন্ত ১২২ পিস ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ০২ জন, পরোয়ানা মূলে গ্রেফতার ১০ জন, অন্যান্য মামলায় গ্রেফতার ০৪ জনসহ সর্বমোট ১৬ জন আসামী গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।
২৯ মে রবিবার চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক এ পর্যন্ত ৫০৭০পিস ইয়াবা ও ০২ কেজি ২০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ০৪ জন, পরোয়ানা মূলে গ্রেফতার ০৫ জন, অন্যান্য মামলায় গ্রেফতার ০৪ জনসহ সর্বমোট ১৩ জন আসামী গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়।
চাঁদপুরে জেলা গোয়েন্দা শাখা ডিবির অভিযানে ফেন্সিডিল ও গাঁজা সহ ৩ জন মাদক কারবারি কে আটক করেছে করা হয়েছে, এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখা ডিবি জানায়, ৩১মে ১০ ঘটিকার সময় অফিসার ইনচার্জ, জেলা গোয়েন্দা শাখা, চাঁদপুরের দিক নির্দেশনায় এসআই(নিরস্ত্র)/শামীমা আক্তার ও সঙ্গীয় ফোর্সসহ মাদক উদ্ধার অভিযান পরিচালনা করিয়া কচুয়া থানাধীন খাজুরিয়া সাকিনস্থ কুমিল্লা-টু-চাঁদপুর আঞ্চলিক সড়কের খাজুরিয়া যাত্রী ছাউনীর সামনে পাকা রাস্তার উপর হইতে মাদক ব্যবসায়ী ১। আলী হোসেন (৪৫), পিতা-মৃত আরব আলী, মাতা-আমেনা বেগম, সাং-দোলারিচো, পোঃ আটিটি বাজার, থানা-লাকসাম, জেলা-কুমিল্লা, ২। আব্দুল মান্নান (৪৫), পিতা-মৃত নুরুল আলম, মাতা-মেহেরুন নেছা, সাং-টোরাগড়, কাজী বাড়ী, হাজীগঞ্জ পৌরসভা, থানা-হাজীগঞ্জ, জেলা-চাঁদপুর, ৩। স্বপন বাড়ৈ (২২), পিতা-মাখন বাড়ৈ, মাতা-মমতা বাড়ৈ, সাং-পীড়ার বাড়ী, পোঃ নৈয়ারবাড়ী, ৮নং ওয়ার্ড, থানা-কোটালীপাড়া, জেলা-গোপালগঞ্জগনকে ৪০ বোতল ফেন্সিডিল ও ০৮ কেজি গাঁজাসহ গ্রেফতার করেন। উক্ত আসামীদের বিরুদ্ধে কচুয়া থানায় পৃথক পৃথক এজাহার দায়ের করা হয়েছে।
চাঁদপুর সদর মডেল থানা পুলিশের অভিযানে ৫০০ পিস ইয়াবাসহ আটক ৩
চাঁদপুর সদর মডেল থানা পুলিশের অভিযানে ৫০০ পিস ইয়াবাসহ ৩ মাদক কারবারি কে আটক করা হয়েছে এ ব্যাপারে সদর মডেল থানা পুলিশ জানায়,৩১ মে মঙ্গলবার ভোর ০৪.৩০ ঘটিকার সময় অত্র থানার এসআই/রাশেদুদ জামান সঙ্গীয় অফিসারসহ অভিযান পরিচালনা করিয়া চাঁদপুর সদর মডেল থানাধীন উত্তর আশিকাটি সাকিনস্থ জনৈক শাহজাহান মালের স’মিলের সামনে পাকা রাস্তার উপর হইতে আসামী ১. মোঃ জনি(৩৫), পিতা-মোঃ আবুল কাশেম খান, মাতা-হাজেরা বেগম ,স্থায়ী: গ্রাম- কামালদি মাথাভাংগা, উপজেলা/থানা- মতলব উত্তর, জেলা -চাঁদপুর, বাংলাদেশ ২. মোঃ রাসেল ঢালী(৩২), পিতা-মৃত রফিকুল ইসলাম ঢালী, মাতা-মৃত সেলিনা বেগম ,স্থায়ী: গ্রাম- নবকলস (কমির প্রধানীয়ার বাড়ী) , উপজেলা/থানা- মতলব দক্ষিণ, জেলা -চাঁদপুর, বাংলাদেশ ৩. সাদ্দাম প্রধানিয়া(৩০), পিতা-মো: সিরাজুল ইসলাম প্রধানিয়া, মাতা-নুরজাহান বেগম ,স্থায়ী: মধ্য গ্রাম- বিষ্ণুপুর, উপজেলা/থানা- চাঁদপুর সদর, জেলা -চাঁদপুর, বাংলাদেশদের হেফাজত হইতে ৫০০ পিস ইয়াবা সহ আসামীদের গ্রেফতার করেন। আসামীদের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
মতলব উত্তরে গাঁজাসহ গ্রেপ্তার ১
মতলব উত্তর প্রতিনিধি : চাঁদপুরের মতলব উত্তর থানা পুলিশ মাদক বিরোধী অভিযান চালিয়ে এক কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী পরিতোষ মনি (৩০)কে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার তাকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়।
সোমবার রাতে উপ-পরিদর্শক (এসআই) পলাশ বড়ুয়া সঙ্গীয় ফোর্সসহ মতলব উত্তর থানাধীন দূর্গাপুর ইউপিস্থ মতলব-টু-শ্রীরায়েরচর বেড়িবাঁধের পূর্ব পাশে ঋষিপাড়া যাওয়ার রাস্তার মাথা হতে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী পরিতোষ মনি (৩০)কে গ্রেপ্তার করা হয়।
আটককৃত পরিতোষ মনি ঋষিকান্দি গ্রামের পরেশ মনি’র ছেলে।
মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হইয়াছে।
হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী জহির খান আটক ১
স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের পুরান বাজার এলাকার চিহ্নিত সন্তাসী, মাদক বিক্রেতা, হত্যা মামলাসহ বেশকটি মামলায় এজাহার ভুক্ত আসামী জহির খান কে আটক করেছে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ।
জানা যায়, কয়েকদিন পূর্বে
পুরানবাজারের আজমিরি অটো রাইস মিলের কর্মচারী আল আমীন গাজীকে হত্যার উদ্দেশ্যে হামলা করে গুরুতর আহত। এ ঘটনায় আল আমিন নিজে বাদী হয়ে জহির খান কে প্রধান আসামী করে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করলে, মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে পুরান বাজার এলাকা থেকে আটক করে ।
এদিকে চাঁদপুর সদর মডেল থানায় দায়েরকৃত মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৩ মে রাতে আজমিরি অটো রাইস মিলের কর্মচারী আল-আমীন মিলের কালেকশন করে মিলে ফেরার পথে নতুনবাজার পুরানবাজার ব্রিজের ঢালে পৌছলে মোঃ জহির খান ও সোহেল মোল্লাসহ বেশকজন সন্তাসী দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে আল-আমীন কে হত্যার উদ্দেশে গলায় ধারালো অস্ত্র দিয়ে দিয়ে আঘাত করে। এমনকি আল-আমীনের সাথে থাকা রাইস মিলের ২ লাখ ৭০ হাজার ৭৫০ টাকা নিয়ে যায়। এঘটনায় মামলা দায়েরের ১৫ দিন পর অবশেষে পুলিশ তাঁকে আটককরে আদালতে সোপর্দ করে।
উল্লেখ্য আটক জহির খানের বিরুদ্ধে পুরান বাজার এলাকার সকল সন্তাসী, মাদক সহ বিভিন্ন অপকর্মের মুল হোতা হিসেবে বহু অভিযোগ রয়েছে। তাঁর বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে।
হাইমচরে মাদক অভিযানে হামলায় ৩ পুলিশ আহত, ২২ পিস ইয়াবাসহ আটক ৩
মোঃ জাহাঙ্গীর আলম : চাঁদপুর জেলার হাইমচর উপজেলায় পুলিশের মাদক বিরোধী অভিযানে ২২ পিস ইয়াবাসহ ২ জন এবং পুলিশের উপর হামলার অভিযোগে ১ জন সহ ৩ জনকে আটক করেছে হাইমচর থানা পুলিশ।
গত সোমবার ৩০ মে রাতে হাইমচর থানার মাদক বিরোধী বিশেষ অভিযান উত্তর আলগীতে ২২ পিচ ইয়াবাসহ ২ জন কে আটক করে থানা পুলিশ।
আটককৃত আসামীরা হলেন উত্তর আলগী ইউনিয়নে মনির হোসেন, শরীয়তপুর নিবাসী রাজিব হোসেন মিথুন ।
এ ব্যাপারে হাইমচর থানা অফিসার ইনচার্জ মোঃ আশরাফ উদ্দিন জানান গোপন সংবাদ ভিত্তিতে উত্তর আলগী গ্রামে মাদক বিরোধী অভিযান পরিচালনাকালে মনির পাটওয়ারী ও রাজিব কে ২২ পিস ইয়াবাসহ আটক করে। এসময় আটক মনিরের পরিবারের লোকজন পুলিশের হামলা ও সরকারী কাজে বাঁধা প্রদান করায় স্থানীয় দুদু মিয়া কে আটক করা হয়। এ ঘটনায় মাদক আইনে একটি এবং পুলিশের কাজে বাঁধা দেওয়া পৃথক পৃথক মামলার প্রস্তুতি চলছে। অপরাধীদের আইনের আওতায় আনা হবে।
হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক জানান গতকাল হাইমচর থানার ৩ পুলিশ সদস্য ও ২ আসামী প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
মাদক মামলায় ২ জন আটক এবং পুলিশের উপর হামলার ঘটনাকে পুজি করে একটি মহল সামাজিক যোগাযোগ মাধ্যমে রাজনৈতিক নেতৃবৃন্দ কে জড়িয়ে মিথ্যা অপপ্রচার করে বিদ্বেষ ছড়াচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *