আজ চাঁদপুর জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন

স্টাফ রিপোর্টার অবশেষে সকল জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে বেশ কয়েকবার তারিখ পেছানোর পর আজ ২ এপ্রিল উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রত্যাশিত চাঁদপুর জেলা বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন। চাঁদপুর সদর উপজেলার নানুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। জেলা বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন ও নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডঃ শামসুল ইসলাম মন্টু এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেন।
প্রজ্ঞাপনে জানানো হয় গত ২৭ মার্চ জেলা বিএনপি’র সম্মেলন করার জন্য শহরের বিপনিবাগ পার্টি সেন্টার মিলনায়তন ব্যবহারের অনুমতি চেয়ে জেলা প্রশাসক চাঁদপুর বরাবর লিখিত আবেদন করা হয়। কিন্তু জেলা প্রশাসন উক্ত জায়গা অনুমতি দিতে অপারগতা প্রকাশ করার কারণে জেলা বিএনপি জরুরি ভিত্তিতে ৩১ মার্চ পুনরায় চাঁদপুর সদর উপজেলা বাগাদী ইউনিয়নের নানুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও স্কুল ব্যবহারের অনুমতি প্রার্থনা করে। জেলা প্রশাসনের অনুমতি সাপেক্ষে নানুপুরে বিএনপির এই সম্মেলন ও নির্বাচন করার প্রস্তুতি নিয়েছে।
২ এপ্রিল, শনিবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত চাঁদপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ১ম অধিবেশন। পরে দুপুর আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সন্ধ্যা ৬টায় ভোট গননা শেষে ফলাফল ঘোষনা করবেন নির্বাচন কমিশনারগণ।
প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন করবেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি আবুল খায়ের ভূঁইয়া। প্রধান বক্তা বিএনপির যুগ্ম মহাসচিব ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির কেন্দ্রীয় কমিটি কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া ও সহ-সাংগঠনিক সম্পাদক সাইদুল হক সাঈদ। বিএনপির অন্যান্য নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন।
দীর্ঘ বছর পর চাঁদপুর জেলা বিএনপি’র দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচন ঘোষণা করা হয়েছে। ইতিমধ্যে সভাপতি পদে তিনজন ও সাধারণ সম্পাদক পদে চার জন প্রার্থী রয়েছেন। তাদের মাঝে নির্বাচনী প্রতীকও দেওয়া হয়েছে।
সভাপতি পদে জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক পেয়েছেন ছাতা ,সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক বাই সাইকেল ও সাবেক সহ সভাপতি এসএম কামাল উদ্দিন চৌধুরী চেয়ার প্রতীক নিয়ে সম্মেলন মাঠে আছেন।
সাধারণ সম্পাদক পদে জেলা বিএনপির সিনিঃ যুগ্ম আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম মাছ, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক দেওয়ান মোঃ সফিকুজ্জামান আনারস, জেলা বিএনপির যুগ্ম আহবায়ক কাজী গোলাম মোস্তফা আম ও জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোস্তফা খান সফরি বই প্রতীক ও সাবেক যুগ্ম সম্পাদক কাজী গোলাম মোস্তফা আম প্রতীকে লড়ছেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন অ্যাড. সামছুল ইসলাম মন্টু এবং সহকারি নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাড. শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন ও অ্যাড. রফিকুল হাসান রিপন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৫১৫ জন।

Leave a Reply

Your email address will not be published.