কঠোর অবস্থানে মতলব উত্তর থানা পুলিশ

মতলব উত্তর প্রতিনিধি ঈদকে সামনে রেখে মতলব উত্তরে মাদক ব্যবসায়ীরা সক্রিয় হয়ে ওঠেছে। আর এ সকল মাদক আনার কাজে এখন ব্যবহৃত হচ্ছে নৌ ও সড়কপথ। প্রতিদিন এসব মাধ্যম দিয়ে আসছে গাঁজা, ফেনসিডিল, ইয়াবাসহ অন্যান্য নেশাদ্রব্য। বিভিন্ন স্থান থেকে মাদক ব্যবসায়ীরা অত্যন্ত সুকৌশলে মাদকের চালান মতলব উত্তরে প্রবেশ করাচ্ছে। সম্প্রতি অভিযান চালিয়ে বেশ কয়েকজন মাদক ব্যবসায়ীকে মাদকসহ গ্রেপ্তার করে তাদের জেলহাজতে পাঠিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।
গত ২৫ মার্চ ১২০ পিস ইয়াবাসহ উপজেলার রায়ের কান্দি ও পুটিয়ারপাড় গ্রামের ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে মতলব উত্তর থানা পুলিশ।
রায়েরকান্দি গ্রামের সাদ্দাম (৩০) ও পুটিয়ারপাড় গ্রামের নয়ন সরদার (২৫) দীর্ঘদিন থেকে নিজ এলাকাসহ দেশের বিভিন্ন জায়গায় মাদক বিক্রি করে আসছিলো।এদের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ বলছেন, মাদক কারবারিরা তাদের কার্যক্রম চালাবে। তবে তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে এবং বর্তমানে তা আরও জোরদার করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, অন্যান্য জেলার সঙ্গে যোগাযোগ যেমন সড়ক, নৌ পথে ব্যবসায়ীরা সহজে মাদক নিয়ে প্রবেশ করতে পারে।
আইনশৃঙ্খলা বাহিনী গোপন সংবাদে দু’একজনকে আটক করলেও বেশির ভাগ ব্যবসায়ীরা তাদের মাদক বেচা-কেনা করে পার পেয়ে যায়। এছাড়া উপজেলার বাংলা বাজার, কালির , কালিপুর , ষাটনল, সটাকী,মোহনপুর, দশানী, এখলাছপুর, জহিরাবাদ, আমিরাবাদ, নন্দলালপুর,চর মাছুয়া,দূর্গাপুর এলাকা দিয়ে নৌ পথে মাদক চক্রের তৎপরতায় মাদক কেনা-বেচা হয়ে থাকে। সড়ক পথে মতলব ব্রীজ ও শ্রীরায়েরচর ব্রীজ দিয়ে সহজেই মাদক প্রবেশ করে।
এলাকাবাসীরা জানান, চিহ্নিত মাদক কারবারিরা এখন আর মাদক আনা নেয়ার কাজ করেন না। ঘরে বসে তারা শুধু সেগুলো রিসিভ করেন। টাকা দিয়ে মাদক আনা এবং পৌঁছানোর কাজে এখন ব্যবহার করা হচ্ছে অন্য এলাকার লোকদের। যাতে তারা পুলিশের সন্দেহ তালিকার বাইরে থাকে। এভাবে প্রতিদিন লাখ লাখ টাকার মাদক পাচার করা হয়ে থাকে।
এ বিষয়ে মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাজাহান কামাল বলেন, ঈদকে সামনে রেখে মাদক ব্যবসায়ীরা সক্রিয় থাকলেও পুলিশ এ ব্যাপারে কঠোর সর্তক রয়েছে। তাদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে এবং বর্তমানে তা আরও জোরদার করা হয়েছে। যাতে মাদক ব্যাবসায়ীরা পার না পায়।

Leave a Reply

Your email address will not be published.