চাঁদপুর জেলা বিএনপি দুই শীর্ষ নেতা দেওয়ান সফিক ও ওয়াসিম পাটওয়ারী আটকের পর মুক্ত

চাঁদপুর জেলা বিএনপির দুই শীর্ষ নেতাকে আটকের মুক্তি পেয়েছে। জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামান এবং জেলা বিএনপি নেতা ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারীকে পুলিশ তাদের বাড়ি থেকে আটক করেন। পরে আদালতে হাজির করা হলে তারা জামিনে মুক্তি পান।

১৭ আগস্ট দিনগত রাতে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের একটি টিম শহরের বিটি রোডস্থ বাসভবন থেকে দেওয়ান মো. সফিকুজ্জামানকে আটক করে। আটকের পর রাতেই তাকে চাঁদপুর পুলিশ সুপার কার্যালয়ের গোয়েন্দা শাখায় (ডিবি) নিয়ে যাওয়া হয় বলে জানা গেছে ।

অন্যদিকে নতুন বাজার এলাকা থেকে চাঁদপুর জেলা বিএনপি নেতা ও জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারীকে গ্রেফতার করে চাঁদপুর মডেল থানা পুলিশ ১৭ আগস্ট সকালে আটক করেন । বিদ্যুৎ বিভাগের একটি মামলায় তাকে আটক করা হয়।

দেওয়ান মো. সফিকুজ্জামানের আটকের বিষয়ে তার পরিবারের সদস্য ও পৌর যুবদল নেতা আল আমিনের সাথে কথা হলে তিনি জানান, মঙ্গলবার রাত ১১টার পর ডিবি পুলিশ সদস্যরা বাড়িতে এসে ওনাকে নিয়ে গেছে। তবে কি কারনে তাকে নিয়ে গেছে বা আটক করেছ তা তারা জানায়নি।

চাঁদপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা টান্টু সাহা দেওয়ান মো. সফিকুজ্জামানকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের পর রাতে তাকে পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়। এরপর ১৮ আগস্ট বুধবার সকালে তাকে চাঁদপুর সদর মডেল থানায় আনা হয়েছে। দুপুরে তাকে আদালতে হাজির করা হলে জামিনে মুক্তি পান।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনর্চাজ আব্দুর রশিদ বলেন, ওয়াসিম পাটওয়ারীর বিরুদ্ধে বিদ্যুতের একটি মামলায় ওয়ারেন্ট থাকায় তাকে আটক করে আদালতে পাঠানো হয়।

উল্লেখ্য, দেওয়ান মো. সফিকুজ্জামান জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক, সদর উপজেলা বিএনপির সভাপতিসহ চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়াম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। রাফিউস শাহাদাত ওয়াসিম পাটওয়ারী জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা বিএনপি বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

স্টাফ রিপোর্টার, ১৯ আগস্ট ২০২১;

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *