চাঁদপুরে কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি পালন

চাঁদপুর প্রতিনিধি বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) চাঁদপুর জেলা শাখার সদস্যরা পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছেন। মঙ্গলবার (১ মার্চ) সকাল ৯টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বাকাসস ঘোষিত কর্মবিরতির প্রথম দিন কালেক্টরেট সহকারী সমিতি চাঁদপুর শাখা এ পূর্ণদিবস কর্মবিরতি পালন করে।
চাঁদপুর জেলা কালেক্টরেট কর্মচারী সমিতির সভাপতি নেছার আহমদ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান তাদের বক্তব্য বলেন, একই সময়ে নিয়োগপ্রাপ্ত সরকারি অন্যান্য দফতরের কর্মচারীরা একাধিক পদোন্নতি পেয়েছেন। অথচ একই সময়ে নিয়োগ পেয়েও কালেক্টরেট কর্মচারীরা পদোন্নতি বঞ্চিত হয়ে বছরের পর বছর একই পদে কাজ করে যাচ্ছেন। তাদের ন্যায্য দাবি পূরণে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন তারা।
তারা আরো জানান,বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে কর্মরত ১১ থেকে ১৬ গ্রেডের পদ নাম ও বেতন স্কেল উন্নীতকরণে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২৪ জানুয়ারি ২০২১ খ্রি. অনুমোদন থাকা সত্ত্বেও এবং জনপ্রশাসন মন্ত্রণালয় হতে প্রস্তাবিত পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণে অর্থ মন্ত্রণালয়ের রহস্যজনক অসম্মতির ফলে বাকাসস-এর কেন্দ্রীয় কমিটি কর্তৃক পূর্ণদিবস কর্মবিরতির কর্মসূচিসমূহ ঘোষণা করা হয়- ১ হতে ৩ মার্চ, ৬ মার্চ, ৮ মার্চ থেকে ১০ মার্চ, ১৩ থেকে ১৬ মার্চ ও ২০ হতে ২৪ মার্চ সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।
কর্মবিরতি পালন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চাঁদপুর বাকাসসের সভাপতি নেছার আহমেদ, সহ-সভাপতি মিজানুর রহমান হাওলাদার, ধর্ম বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক নাছির উদ্দিন, নাজির ভোলানাথ নন্দী, সর্দার রুহুল আমিন, আমিন আলী মীর, মমতাজ উদ্দীন, জাহাঙ্গীর হোসেন, অজিত সরকার, জহিরুল ইসলাম, মামুনুর রশিদ, রাহে জান্নাত, রুবিনা ইসলাম, জোহর আক্তার, সুসমা রানী, মনির হোসেন, মো. গোলাম মোস্তফা, ফরিদ আহমেদ, উম্মে হানি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.