‘মনপুরা’ ছবির মতোই উপভোগ্য হবে ‘পাপ পুণ্য’

শুরুতেই ক্যামেরার দীর্ঘ শট। একটি ট্রেন ছুটে চলেছে। এরপর একের পর এক মুহূর্ত, সিয়াম ও নবাগত সাহনাজ সুমির প্রেম-ভালোবাসার খুনসুটি চলে। তা শেষ হতেই চঞ্চল চৌধুরীর সংলাপে রহস্য তৈরি হয়। সেই রহস্য ধরেই কি পুলিশ চরিত্রের ফজলুর রহমান বাবু ছুটে চলেছে কোনো অপারেশনে?
প্রায় এক মিনিটের ট্রেলারে গল্পের কোনো কিছু আন্দাজ করা না গেলেও রহস্যের জট খুলতে প্রেক্ষাগৃহে বসে ছবিটি দেখতে হবে। বৃহস্পতিবার ১ বৈশাখ চ্যানেল আই ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজে প্রকাশিত হলো ‘পাপ পুণ্য’ ছবির এই ট্রেলারটি।
গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত এই ছবিটি নিয়ে দর্শকের একটা আগ্রহ আছে আগে থেকেই। এরই মধ্যে ছবিটির বেশ কয়েকজন শিল্পীর আলাদা আলাদা ভিন্ন রকমের প্রকাশিত লুক পোস্টার দর্শকের মধ্যে খানিকটা আলোচনাও তৈরি করেছে।

এদিকে ২০০৯ সালে ‘মনপুরা’ ছবিতে অভিনয় করেই দারুণ আলোচিত হয়েছিলেন চঞ্চল চৌধুরী। বলা যায়, এই ছবি দিয়েই সিনেমায় জন্ম হয়েছিল তাঁর। ‘মনপুরা’ ছবির পর গিয়াস উদ্দিন সেলিমের সঙ্গে এটি তাঁর দ্বিতীয় ছবি। ছবিটি নিয়ে দারুণ আশাবাদের কথা শোনালেন চঞ্চল। বলেন, ‘আমার বিশ্বাস “মনপুরা” ছবির মতোই উপভোগ্য হবে “পাপ পুণ্য”। কারণ, সেলিম ভাই একজন পরীক্ষিত পরিচালক। তা ছাড়া শুটিং করতে গিয়ে বুঝেছি, তাঁর এই সিনেমা সব শ্রেণির দর্শকের পছন্দ হবে।’

‘মনপুরা-ছবির-মতোই-উপভোগ্য-হবে-‘পাপ-পুণ্য

এদিকে আসন্ন ঈদুল ফিতরে ছবিটির মুক্তির কথা থাকলে, মুক্তি পাচ্ছে না। ছবির ক্রিয়েটিভ প্রযোজক আবু শাহেদ বলেন, ‘ঈদের সময় অনেকগুলো ছবি মুক্তি পাচ্ছে। সেই অনুযায়ী আমাদের সিনেমা হলের সংখ্যা কম। তা ছাড়া গিয়াস উদ্দিন সেলিমের সিনেমায় ইয়াংদের, বিশেষ করে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের আগ্রহ আছে। ঈদের সময় সব বন্ধ থাকবে। এসব বিবেচনা করেই ঈদে আর মুক্তি দিচ্ছি না ছবিটি।’
তবে এই প্রযোজক জানালেন, আগামী ২০ মে বাংলাদেশের সঙ্গে দেশের বাইরে উত্তর আমেরিকা ও অস্ট্রেলিয়ায় শতাধিক সিনেমা হলে একযোগে মুক্তি পাবে ছবিটি। ‘পাপ পুণ্য’ ছবিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশিদ, আফসানা মিমি, গাউসুল আলম শাওন, ফারজানা চুমকি, মনির খান শিমুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.